• Breaking News

    Placeholder Typing Text

    Placeholder text with
    typing effect

    Click search to reset

    Tuesday, 13 March 2018

    Online Mock Test On Mathematics For Primary Tet and Railway Group D Exam





                                 www.Educationweb.tk

                ∆আপনাদের কথা ভেবেই আমাদের এই আয়োজন∆

     ●আমাদের সঙ্গে থাকুন এবং আমাদেরকে এগিয়ে রাখুন●

         🖋️ নিজেই নিজেকে একবার পরীক্ষা করে নিন। 🖋️



    আপনাদের অনুরোধ রাখতে আজ নিয়ে হাজির হলাম অঙ্ক -বিষয়ের উপর একটা 10 নং এর একটি online মকটেস্ট।


                 গণিত (Online Mocktest)



    1. 2,0,9,6 অঙ্কগুলি যে বৃহত্তম ও ক্ষুদ্রতম সংখ্যা(চার অঙ্কের) গঠন করা যায়,তাদের অন্তর হল-

    2. 7552
      7500
      6950
      7551

    3. 3,8,0,7,5 অঙ্কগুলি দ্বারা গঠিত বৃহত্তম ও ক্ষুদ্রতম সংখ্যার(পাঁচ অঙ্কের) অন্তর হলো-

    4. 56950
      26950
      56952
      36950

    5. তিনটি মৌলিক সংখ্যার প্রথম ও দ্বিতীয়ের গুণফল 111-এবং দ্বিতীয় ও তৃতীয়ের গুণফল 123;তৃতীয় সংখ্যাটি হল-

    6. 140
      42
      41
      141

    7. দুইটি ক্রমিক স্বাভাবিক সংখ্যার গ.সা.গু. হল-

    8. 2
      3
      1
      4

    9. একটি সংখ্যাকে 56 দ্বারা ভাগ করলে 29 ভাগশেষ থাকে।সংখ্যাটিকে 8 দ্বারা ভাগ করলে ভাগশেষ হবে-

    10. 3
      4
      5
      6

    11. যে ক্ষুদ্রতম পূর্ণবর্গ সংখ্যার একটি উৎপাদক 1984 সেই সংখ্যাটি হল-

    12. 61503
      61505
      61504
      61506

    13. চারটি ক্রমিক পূর্ণসংখ্যার যোগফল 78 হলে বৃহত্তম সংখাটি হল-

    14. 22
      23
      24
      21

    15. পরপর তিনটি পূর্ণসংখ্যার যোগফল সর্বদা বিভাজ্য হয়-

    16. 2 দিয়ে
      4 দিয়ে
      3 দিয়ে
      6 দিয়ে

    17. 25 থেকে 50 পর্যন্ত মৌলিক সংখ্যাগুলির যোগফল -

    18. 187
      282
      228
      255

    19. দুটি সংখ্যার যোগফল 128 এবং বড় সংখ্যাটির 3 গুন = ছোটো সংখ্যাটির 5 গুন।ছোট সংখ্যাটি হল-

    20. 72
      80
      60
      48

     ⬅️ RESULT দেখতে ক্লিক করুন.




    আমাদের Youtube চ্যানেলের ভিডিও দেখার জন্য➡️ Saheb's Creation



                     www.educationweb.tk

                                                              Thank you



    No comments:

    Post a Comment